ঢাকা, শনিবার, ১৮ মে, ২০২৪

অবশেষে হাসপাতাল ছেড়ে বাসায় ফিরলেন সৌরভ

হাসপাতাল ছাড়ার কথা ছিল আরো আগে। কিন্তু কোনো ঝুঁকি নিতে চাননি। তাই ফিট থাকা সত্ত্বেও নিজে থেকেই হাতপাতালে একদিন বেশি থেকেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। অবশেষে আজ হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন কলকাতার দাদা।



হাসপাতাল থেকে বের হয়ে সংবাদমাধ্যমে সঙ্গে কিছুক্ষণ কথা বলেছেন সৌরভ। পরে ব্যক্তিগত গাড়িতে করে নিজের বেহালার বাড়িতে চলে যান। এসময় তার আশপাশে ছিল কড়া পুলিশি পাহাড়া।


সৌরভের ছাড়া পাওয়ার খবরে সকাল থেকেই হাসপাতালের বাইরে সৌরভ-ভক্তদের ভিড় উপচে পড়েছে। বেশির ভাগই কমবয়সি। তাঁদের হাতে প্ল্যাকার্ড, ‘কামব্যাক দাদা’! একই ছবি ধরা পড়েছে সৌরভের বাড়ির সামনেও। প্ল্যাকার্ড নিয়ে ভক্তদের দেখা গিয়েছে তাঁর বেহালা চৌরাস্তার বাড়িতেও।


ভারতীয় সংবাদমাধ্যম এবিপি আনন্দে প্রকাশিত প্রতিবেদন মোতাবেক হাসপাতাল থেকে বেরিয়ে সৌরভ বলেছেন, ‘উডল্যান্ডস কর্তৃপক্ষকে ধন্যবাদ। এতদিন যারা আমার মঙ্গল কামনা করেছেন, এখানে থেকেছেন ধন্যবাদ তাদেরও। আমি আবারও উড়তে প্রস্তুত।’


হৃদ্‌রোগে আক্রান্ত সৌরভের হৃদ্‌যন্ত্রের ধমনীতে ইতোমধ্যেই একটি স্টেন্ট বসেছে। আরও দু’টি স্টেন্ট বসার কথা। যদিও তা এখনই না-বসানোর সিদ্ধান্ত নিয়েছেন তাঁর চিকিৎসার দায়িত্বে থাকা বিশেষজ্ঞেরা। তবে সৌরভের শারীরিক পরিস্থিতি নিয়ে এখন যে কোনও উদ্বেগ নেই, মঙ্গলবারই সে কথা জানিয়ে দিয়েছেন তাঁরা। এ দিন সৌরভের বাড়ি ফেরা স্থগিত হওয়ার পরে হাসপাতাল কর্তৃপক্ষ বুলেটিন প্রকাশ করে জানান, তাঁর রুটিন ইসিজি রিপোর্ট ঠিক আছে। রক্তচাপ, নাড়ির স্পন্দনও নিয়ন্ত্রিত। খাওয়া-ঘুম সবই ঠিকঠাক হয়েছে। দু’সপ্তাহ পরে ফের তাঁকে হাসপাতালে আসতে হবে। তখন তাঁকে পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা।

ads

Our Facebook Page